ঢাকা, সোমবার, ১০ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০১৭ ইং, ২৪শে রবিউস-সানি, ১৪৩৮ হিজরী
bartabazar viber

বাগেরহাটে জে এমবির ৪ সদস্য আটক, ৪টি মামলা দায়ের
বার্তা বাজার ডেস্ক | প্রকাশিত: অপরাহ্ণ ৪:২৮ , অক্টোবর ২৫, ২০১৬

মাহফুজুর রহমান বাপ্পী (বাগেরহাট) প্রতিনিধিঃ বাগেরহাটের কচুয়া উপজেলার মঘিয়া নামক এলাকার একটি পরিত্যক্ত বাড়ী থেকে নিষিদ্ধ ঘোষিত ৪ জেএমবির সদস্যকে  আটক করে পুলিশ ও ডিবি । এসময় তাদের কাছ থেকে অস্ত্র,হাতবোমা সহ বিপুল পরিমান জেহাদী বই উদ্ধার করা হয় । মঙ্গলবার সকালে কচুয়া থানা পুলিশ ও জেলা ডিবি পুলিশের একটি দল গোপন সংবাদের বিত্তিতে তাদেরকে আটক করে ।

জানাগেছে, কচুয়া উপজেলার মঘিয়া এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে নাশকতা চালানোর জন্য ৪ জে এমবি সদস্য অবস্থান করছিল । তাদের আবস্থানের কথা টের পেয়ে বাগেরহাট জেলা ডিবি পুলিশ এস আই গাজী ইকবাল এর নেত্রীত্বে ও কচুয়া থানার পুলিশের একটি টিম ঘটনা স্থলে ছুটে যায়  । এসময় জেএমবি সদস্যরা তাদের উপস্থিতি টের পেয়ে পুলিশের উপর গুলি ছুড়তে থাকে,পুলিশ ও তাদের উপর পাল্টা গুলি ছোড়ে ।  দুপক্ষের গোলাগুলির এক পর্যায় জেএমবি সদস্যরা আত্মসমর্পণ করতে বাধ্য হয় । তখন পুলিশের ২ সদস্য সহ গোয়েন্দা বিভাগের একজন  আহত হয় । আহতদের কচুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে । আটক জেএমবি সদস্যদের কাছ থেকে ১ টি রিভলবার,৫টি হাতবোমা সহ বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদী বই উদ্ধার করা হয় । এ ব্যাপারে তাদের বিরুদ্ধে ডিবি পুলিশ ও কচুয়া থানা পুলিশ বাদী হয়ে ৪টি মামলা দায়ের করেন ।

আটককৃত জেএমবি সদস্যরা হলেন,বাগেরহাটের কচুয়া উপজেলার মোঃ আকাশ(১৯) পিরোজপুর জেলার মোঃ হাবিবুল্লাহ(১৯) একই জেলার মোঃ কবিরুল(২৬) ও মোঃ মিজানুর(২৫) । এরা সকলেই সক্রিয় নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র সদস্য । এ ব্যাপারে বাগেরহাট জেলা পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় জানান, আটক জেএমবি সদস্যদের  কচুয়া থানায় জিজ্ঞাসাবাদের জন্য রাখা হয়েছে ।
২৫-১০-২০১৬

বার্তা বাজার.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।