ঢাকা, শুক্রবার, ৭ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, ২০শে জানুয়ারি, ২০১৭ ইং, ২১শে রবিউস-সানি, ১৪৩৮ হিজরী
bartabazar viber

বার্তা বাজারে নিউজ প্রকাশিত হওয়ার পর বয়স্ক ভাতার কার্ড পেলেন শতবর্ষী সিদ্দিহা বানু
বার্তা বাজার ডেস্ক | প্রকাশিত: অপরাহ্ণ ৩:১১ , নভেম্বর ১০, ২০১৬

শাহরিয়া হৃদয়,কিশোরগঞ্জ ব্যুরোঃকিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মোঃ আক্তার জামিলের পদক্ষেপে বয়স্ক ভাতার কার্ড পেলেন শতবর্ষী সিদ্দিহা বানু। আজ (বৃহস্পতিবার) সকালে বৃদ্ধা সিদ্দিহা বানুর হাতে এ কার্ড তুলে দেওয়া হয়।
সিদ্দিহা বানু কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের উত্তর জাঙ্গালিয়া গ্রামের মৃত উসুম উদ্দিনের স্ত্রী।


কয়েকদিন আগে বার্তাবাজার ডট কমে প্রাকশিত “আর কত বয়স হলে বয়স্ক ভাতার কার্ড পাবেন সিদ্দিহা বানু “শিরোনামের সংবাদটি অতিরিক্ত জেলা প্রশাসকের নজরে আসার পর পরই তিনি পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সমাজসেবা অফিসারকে তদন্ত করে দ্রুত পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন।


এ ঘটনার পরেই সিদ্দিহা বানুর হাতে বয়স্ক ভাতার কার্ড তুলে দেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাশক তরফদার মোঃ জামিল আক্তার।


এসময় সিদ্দিহা বানু বার্তা বাজার বলেন,আজ আমার কার্ড পেয়ে খুব ভাল লাগছে।


বয়সের ভারে ঠিকমতো চলাফেরা করতে পারেন না সিদ্দিহা বানু। বুড়ো হয়ে গেছেন তাই ছেলেও দেখে না। তিনি তার পাগল মেয়ে জমিলা বেগম কে নিয়েই একটি কুঁড়ে ঘরে থাকেন।

হাজেরা খাতুনের ছেলে রিয়াজ উদ্দিন বার্তা বাজার কে জানান, আমাদেরই সংসার চলে না মাকে আবার দেখবো কি করে। আমরা মাঠে কৃষি কাজ করি আমারেই ত চালায় আমার ছেলে ।

সিদ্দিহা বানুর মেয়ে জমিলা খাতুন বার্তাবাজারকে জানান, আমরার দ্বার ভোটের সময় মেম্ববার চেয়ারম্যানরা আসে কিন্তু এখন পর্যন্ত কোন কার্ড দেয় নি।
তরফদার মোঃ আক্তার জামীল উনার ছেলে রিয়াজ উদ্দিনকে বুঝিয়ে বলেন,সরকার একটি আইন পাশ করেছেন যা মা বাবা কে না দেখাশোনা করলে জরিমানা সহ জেলও হতে পারে।
পরে তিনি সিদ্দিহা বানুর মেয়ে জমিনা খাতুনকে একটি বয়স্ক ভাতার কার্ড ও পরে তাদের শীত বস্ত্র ও কম্বল বিতরনের আশ্বাস দেন।

উল্লেখ্য গত কয়েকদিন আগে বার্তা বাজার ডট কম পত্রিকায় ” আর কত বয়স হলে ভাতা পাবেন সিদ্দিহা বানু “শিরোনামে নিউজ টি ব্যাপক সাড়া পায়।

বার্তা বাজার.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।