ঢাকা, সোমবার, ১০ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০১৭ ইং, ২৪শে রবিউস-সানি, ১৪৩৮ হিজরী
bartabazar viber

পোশাক খাত ভালোভাবেই এগোচ্ছে: বাণিজ্যমন্ত্রী
বার্তা বাজার ডেস্ক | প্রকাশিত: অপরাহ্ণ ১০:২২ , নভেম্বর ১২, ২০১৬

তৈরি পোশাক খাত ভালোভাবেই এগিয়ে যাচ্ছে বলে মনে করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, এ খাত থেকে ২৮ বিলিয়ন ডলার আয় হচ্ছে। আশা করা যাচ্ছে, আগামী এক বছরের মধ্যে ৩০ বিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা আয় করা সম্ভব হবে।

শনিবার বিকালে রাজধানীর কারওয়ান বাজারের বিজিএমইএ ভবনে ‘সাংবাদিক ফ্যালোশিপ অ্যাডওয়ার্ড ২০১৫’ প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। বাণিজ্যমন্ত্রী বলেন, দেশের গার্মেন্টস সেক্টর বাধাগ্রস্ত হলে বা কারখানা বন্ধ হলে তৈরি পোশাক খাতের লক্ষ্য অর্জন করা সম্ভব হবে না।

বিশেষ অতিথির বক্তব্যে পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, ব্যাংক ইন্টারেস্ট, করপোরেট ট্যাক্সসহ বিভিন্ন কারণে পোশাক শিল্প প্রতিনিয়ত সরকারি-বেসরকারি হয়রানির শিকার হচ্ছে। পোশাক শিল্পে নানামুখি হয়রানির কারণে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে।

এতে করে ২০২১ সালের মধ্যে তৈরি পোশাক খাত থেকে ৫০ বিলিয়ন ডলার রপ্তানি আয় করা সম্ভব হবে না। অনুষ্ঠানে ছয় সাংবাদিকদের হাতে ‘জার্নালিজম ফেলোশিপ অ্যাওয়ার্ড-২০১৫’ তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

বার্তা বাজার.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।