ঢাকা, মঙ্গলবার, ১৬ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং, ৩০শে জমাদিউল-আউয়াল, ১৪৩৮ হিজরী
bartabazar viber

কেন্দ্রীয় ব্যাংকের নতুন ডেপুটি গভর্নর মনিরুজ্জামান
বার্তা বাজার ডেস্ক | প্রকাশিত: অপরাহ্ণ ৬:০২ , নভেম্বর ১৫, ২০১৬

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এস এম মনিরুজ্জামানকে তিন বছরের চুক্তিতে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর পদে নিয়োগ দিয়েছে সরকার। মঙ্গলবার অর্থমন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. রিজওয়ানুল হুদা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ নিয়োগ দেয়া হয়েছে। তাকে চুক্তিতে নিয়োগ দিতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের প্রস্তাবে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী।

 

প্রজ্ঞাপনে আরও বলা হয়, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গর্ভনরের শূন্য পদ পূরণের লক্ষ্যে সার্চ কমিটির সুপারিশের ভিত্তিতে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এস এম মনিরুজ্জামানকে নিয়মিত চাকরি থেকে স্বেচ্ছায় অবসর গ্রহণ এবং পিআরএল সমর্পণ সাপেক্ষে বাংলাদেশ ব্যাংক অর্ডার ১৯৭২-এর ১০ (৪) ধারার বিধান অনুযায়ী বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গর্ভনর হিসেবে তিন বছরের নিয়োগ দিতে প্রধানমন্ত্রী সম্মতি জ্ঞাপন করেছেন। যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক অব নিউইয়র্কে গচ্ছিত বাংলাদেশ ব্যাংকের অর্থ লোপাটের ঘটনায় চলতি বছরের ১৫ মার্চ গর্ভনর ড. আতিউর রহমানের পদত্যাগের পর আবুল কাশেম ও নাজনীন সুলতানাকে অপসারণ করা হয়। দুই ডেপুটি গভর্নরকে অব্যাহতি দেয়ার পর ‘সার্চ কমিটি’ গঠন করে সরকার। এ কমিটির দেয়া নাম নিয়ে সরকারের বিভিন্ন সংস্থার তদন্তের পর আবারও নতুন করে নাম পাঠানো হয় অর্থ মন্ত্রণালয়ে। সেখান থেকে এস এম মনিরুজ্জামানের নিয়োগ চূড়ান্ত করে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

বার্তা বাজার.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।