ঢাকা, বৃহস্পতিবার, ১১ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং, ২৬শে জমাদিউল-আউয়াল, ১৪৩৮ হিজরী
bartabazar viber

সেরা ব্র্যান্ড পুরস্কার দিলো বিবিএফ
বার্তা বাজার ডেস্ক | প্রকাশিত: অপরাহ্ণ ৩:৪১ , নভেম্বর ২০, ২০১৬

বিশ্বের শীর্ষস্থানীয় ব্র্যান্ড গবেষণা প্রতিষ্ঠান কান্তার মিলওয়ার্ড ব্রাউন বাংলাদেশের অংশীদারিত্বে এবং দ্য ডেইলি স্টারের সহযোগিতায় ‘বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড ২০১৬’ নামে সেরা ব্র্যান্ড পুরস্কার প্রদান করেছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ)।

রাজধানীর হোটেল লা মেরিডিয়ান ঢাকায় শনিবার এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দেশব্যাপী পরিচালিত এক গবেষণা-জরিপের ভিত্তিতে ৩৩টি ক্যাটেগরি বা শ্রেণিতে বাংলাদেশের নেতৃস্থানীয় ব্র্যান্ডগুলোকে অনুষ্ঠানে সম্মান জানানো হয়েছে।

জরিপটি পরিচালনা করেছে কান্তার মিলওয়ার্ড ব্রাউন বাংলাদেশ। এবারের জরিপে ৪ হাজার ৮০০ ব্যক্তির মতামত নেয়া হয়েছে। গবেষণা-জরিপটি পরিচালনায় গুণগত মান বজায় রাখার ওপর জোর দেয়া হয়েছে। সে অনুযায়ী উত্তরদাতাদের মুখোমুখি হয়ে হাতে-কলমে ইন্টারভিউ বা সাক্ষাৎকার (পিএপিআই) নেয়া হয়। একটি পরিকল্পিত প্রশ্নমালার ওপর উত্তরদাতাদের মতামত লিপিবদ্ধ করা হয়।
উত্তরদাতাদের বাছাই করা হয় র্যান্ডম স্যাম্পলিং বা দৈবচয়নের মাধ্যমে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি শুরু হয় ভিজুয়্যাল আর্টিস্ট, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ডিরেক্টর এবং উইমেন ইন লিডারশিপের প্রেসিডেন্ট, নাজিয়া আন্দালিব প্রীমা’র স্বাগত বক্তব্যের মাধ্যমে।

কান্তার মিলওয়ার্ড ব্রাউন বাংলাদেশ’র কান্ট্রি ম্যানেজার, খন্দকার সামিনা আফরিন এবং দ্যা ডেইলি স্টার’র হেড অফ মার্কেটিং, তাজদীন হাসানও বক্তব্য দেন তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরোমের প্রতিষ্ঠাতা ও এমডি, শরীফুল ইসলাম বাংলাদেশ ‘ইয়ুথ হাব’ নামে একটি অনলাইন প্লাটফর্ম উদ্বোধন করেন। এই অনলাইন প্লাটফর্মটি দক্ষ যুবসমাজ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। একইসঙ্গে বাংলাদেশ ইয়ুথ ফেস্ট ২০১৭ এর উদ্ভোধন ঘোষণা করা হয়।

এবারে ২২টি এফএমসিজি (ফাস্ট-মুভিং কনজ্যুমার গুডস) ক্যাটাগরি ও ১১টি নন-এফএমসিজি ক্যাটাগরিতে  বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড প্রদান করে।  সার্বিকভাবে ১০টি সেরা ব্র্যান্ড এবং ১০টি স্থানীয় সেরা ব্র্যান্ডকে পুরস্কার প্রদান করা হয়, যার মধ্যে গ্রামীনফোনকে সার্বিকভাবে সেরা ব্র্যান্ড এবং রাঁধুনি মসল্লাকে স্থানীয় সেরা ব্র্যান্ডের পুরস্কার প্রদান করা হয়।

তিনটি বিশেষ ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়, যেখানে সেরা নতুন ব্র্যান্ড এর পুরষ্কার পায় প্রাণ ফ্রুটো। সর্বোচ্চ উন্নতি করা ব্র্যান্ডের পুরষ্কার পায় সুপার ফ্রেশ ফরটিফাইড সয়াবিন অয়েল। আর ব্রান্ডের মধ্যে সর্বোচ্চ ভাল ধারাবাহিকতা বজায় রাখার পুরষ্কারটি পায় হরলিক্স।
আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য মুস্তাফিজুর রহমানকে বিশেষ স্বীকৃতি দান করা হয়।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) বিশ্বের শীর্ষস্থানীয় ব্র্যান্ড গবেষণা প্রতিষ্ঠান কান্তার মিলওয়ার্ড ব্রাউন বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে ‘বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড ২০১৬’ প্রদান করে। এতে সহায়তা করে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার। এই আয়োজনে সহায়তা প্রদানে আরো কয়েকটি সংস্থা জড়িত ছিল। এর মধ্যে ইতিহাদ এয়ার ছিল এয়ারলাইন পার্টনারের ভূমিকায়। ইভেন্ট পার্টনার ছিল লা মেরিডিয়ান ঢাকা। রিয়েল এস্টেট পার্টনার ছিল রাকীন। নলেজ পার্টনার হিসেবে ছিল এমএসবি (মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ)। গাজী টিভি ছিল টিভি পার্টনার। আমরা নেটওয়ার্কস ছিল আইটি পার্টনার হিসেবে।

জনসংযোগ পার্টনারের দায়িত্ব পালন করেছে মাস্টহেড পিআর। এ ছাড়া সোশ্যাল মিডিয়া পার্টনার হিসেবে কাজ করেছে ওয়েবএবল ডিজিটাল।

বার্তা বাজার.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।