নিত্যপন্যের দাম নিয়ন্ত্রণে রাখতে নরসিংদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু

রমজান মাস উপলক্ষে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে মাসব্যাপী ভ্রাম্যমান আদালত পরিচালনা করবে নরসিংদী জেলা প্রশাসন। খাদ্যে ভেজাল, ওজনে কম দেয়াসহ সার্বিক বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা প্রশাসন এই উদ্যোগ নিয়েছে বলে জানানো হয়েছে।

এরই অংশ হিসেবে মঙ্গলবার (৭ মে) দুুপুরে নরসিংদী বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। এ সময় বাজারের চাউল, ফল, মুদি, মাংস, মাছ ও কাঁচা বাজারে অভিযান চালানো হয়। দোকানগুলোতে দ্রব্যমূল্যের তালিকা, ক্রয় বিক্রয়ের পাকা রশিদ, ওজন পরিমাপ যন্ত্র, পণ্যের মেয়াদ পরীক্ষা করা হয়। পরীক্ষা শেষে অনিয়ম পাওয়ায় কয়েকটি দোকান থেকে জরিমানা আদায় করা হয়।

এরমধ্যে ভোক্তা অধিকার আইনে ত্রিনাথ খেজুরের দোকানে ৩ হাজার টাকা, বাদশা এন্টার প্রাইজের পেয়াজ রসুনের পাইকারী দোকানে ৫ হাজার, ননী গোপাল ভান্ডারের চাউলের আড়তে ২ হাজার টাকাসহ অন্যান্য দোকান থেকে আরো ৫ হাজারসহ মোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

নরসিংদী জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: শাহ আলম মিয়ার নেতৃত্বে ভ্রাম্যমান আদালতে নিবার্হী ম্যাজিস্ট্রেট মো: শাহরুখ খান ও আরাফাত মোহাম্মদ নোমানসহ ভোক্তা অধিকার ও বাজার নিয়ন্ত্রণ কর্মকর্তাগণ সাথে ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর