ঢাকা, সোমবার, ১০ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০১৭ ইং, ২৪শে রবিউস-সানি, ১৪৩৮ হিজরী
bartabazar viber

ফ্যাশনে টিস্যু পেপার
বার্তা বাজার ডেস্ক | প্রকাশিত: অপরাহ্ণ ২:১৬ , নভেম্বর ২২, ২০১৬

ফ্যাশন একেকজনের কাছে একেকরকম। কারো কাছে নান্দনিক সাজ, কারো কাছে নতুনত্ব কিংবা যা সে বহন করতে পারবে। মানুষের কাছে যেমন ফ্যাশনের নানা চল আছে তেমনি ভিন্ন ভিন্ন দেশে আছে ভিন্ন ভিন্ন ফ্যাশন। কখনো চুলে বিচিত্র রঙ মাখা, কখনো নখের অদ্ভুত কাট আবার কখনো অদ্ভুত জামা। তবে পোশাকের ক্ষেত্রে তা আরো বৈচিত্রময়। টয়লেট টিস্যু থেকও তৈরি হয় জামা। তাও আবার বিয়ের গাউন! টিস্যু পেপারের এই ফ্যাশন নিয়ে আজকের এই আয়োজন।

বিয়ের গাউন থেকে শুরু করে মাথার মুকুট এর সাথে ছোট হাত ব্যাগ। সবই তৈরী টয়লেট টিস্যু পেপার থেকে। টয়লেট পেপারগুলো রোলগুলো খুলে পোশাকে রুপান্তর করতে ডিজাইনাররা এতে ব্যবহার করেছে আঠা, ফিতা এবং দড়ি। এই গাউন গুলো বেশিরভাগই ফোলা এবং পা পর্যন্ত লম্বা। আবার কিছু ছিল হাঁটু পর্যন্ত। এতে ব্যবহৃত গয়না গুলো যেমন মুক্তার গয়না এবং এর ফুল টিস্যু পেপার দিয়ে তৈরি। এই বিশেষ পোশাকটির নাম রোমান্স আন এ রোল যা তৈরি হয়েছে ২০ টি টিস্যু পেপার রোল দিয়ে।

১৯২০ সালের প্রচলিত একটি নাচের ড্রেসের অনুকরনে তৈরি করা হউ এটি। এটি তৈরি করতে সময় লেগেছিল প্রায় ১ মাসের বেশি সময়। এটি তৈরি করার সময় আশেপাশে শুধু টিস্যু পেপার আর টিস্যু পেপার ছিলো। এই পোশাকটি একটি প্রতিযোগিতায় নেওয়া হয়। এবং এটি অর্জন করে দশ হাজার মার্কিন ডলার।

বার্তা বাজার.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।