কৃষকের ধানে ইউএনও’র চোখ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় কৃষকের বাড়ি গিয়ে ধান কিনলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নাকিব হাসান তরফদার। মঙ্গলবার দুপুরে টুঙ্গিপাড়া গ্রামের শেখ গাউচুল হকের বাড়ি থেকে ৩ টন ধান সংগ্রহ করে তিনি ধান ক্রয় অভিযানের উদ্বোধন করেন।

গোপালগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় জানায়, টুঙ্গিপাড়া উপজেলা থেকে এ বছর মোট ২৮১ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সরকার প্রতি কেজি ধানের ক্রয় মূল্য ধরেছে ২৬ টাকা। আগামী ৩১ আগষ্ট পর্যন্ত ধান সংগ্রহ অভিযান চলবে বলে ওই দপ্তর জানিয়েছে।

কৃষক শেখ গাউচুল হক বলেন, আমার বাড়ি থেকে সরকার ধান কিনেছে। এতে আমি ন্যায্য মূল্য পেয়ে উপকৃত হয়েছি। এভাবে কৃষকের বাড়ি বাড়ি গিয়ে ধান কিনলে কৃষক ন্যায্য মূল্য পেয়ে উপকৃত হবে। ধান ক্রয়ের পুরো মৌসুমে টুঙ্গিপাড়ার প্রকৃত কৃষকের কাছ থেকে ধান কেনার জন্য আমি জোর দাবি জানাচ্ছি।

টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাকিব হাসান তরফদার বলেন, এ উপজেলায় প্রকৃত কৃষকের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে ধান সংগ্রহ করা হবে। এখানে বিন্দুমাত্র অনিয়ম হতে দেয়া হবে না। আমরা নির্দিষ্ট সময় সীমার মধ্যেই ধান সংগ্রহ অভিযান সমাপ্ত করবো।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর