ভেজাল মদ পানে ১০ জনের মৃত্যু

ভারতের উত্তর প্রদেশে ভেজাল মদ পানে একই পরিবারের চার সদস্যসহ ১০ জনের মৃত্যু হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও কয়েকজনকে। মদ খাওয়ার পর থেকেই তাদের অসুস্থ হওয়ার খবর আসতে শুরু করে। ২৭ মে সোমবার রাতে রাজ্যের বারাবংকি জেলার রামনগরে এ ঘটনা ঘটে।

এ ঘটনার পরপরই মদের দোকানটি সিলগালা করে দেয় কর্তৃপক্ষ। কর্মকর্তাদের ঘটনাস্থল পরিদর্শনের নির্দেশ দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আতিদ্যনাথ। একইসঙ্গে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

পুলিশ জানিয়েছে, সোমবার রাতে রামনগর এলাকায় শুল্ক বিভাগ অনুমোদিত একটি দোকান থেকে কেনা দেশি মদ পান করে গুরুতর অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন। দ্রুত তাদের রামনগর কমিউনিটি হেলথ সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে ১০ জন মারা যান। বাকীদের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের বারাবংকি জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা সবাই রাণীগঞ্জ ও এর আশপাশের গ্রামের বাসিন্দা। ২০১৮ সালেও উত্তর প্রদেশের এই বারাবংকি জেলায় ভেজাল মদ পানে নয়জনের মৃত্যু হয়।

ভারতে ভেজাল ও বিষাক্ত মদ খেয়ে মৃত্যুর ঘটনা এই প্রথম নয়। প্রতি বছরই দেশটিতে মদপানে বহু মানুষের মৃত্যু হয়। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে উত্তর প্রদেশের সাহারানপুরে বিষাক্ত মদ পানে ৫৯ জনের মৃত্যু হয়। কুশীনগরে মারা যায় আরও ১০ জন। সম্প্রতি আসামের গোলাঘাট ও জোরহাটে ভেজাল মদ পানে ১৬৫ জনের মৃত্যু হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর