মুশফিকের রান আউট মিসিং নিয়ে যা বললেন মাশরাফি

নিউজিল্যান্ডকে মাত্র ২৪৪ রানের লক্ষ্য ছুঁড়ে দিলেও ম্যাচে ফেরার সুবর্ণ সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু উইকেটরক্ষক মুশফিকুর রহিমের এক ভুলে ম্যাচ চলে যায় কিউদের নিয়ন্ত্রণে।

ওভালে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হওয়া ম্যাচে নিউজিল্যান্ডের ইনিংসের ১১তম ওভারের প্রথম বল শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ২ উইকেট হারিয়ে ৬১ রান। ওভারের দ্বিতীয় বলে সাকিব আল হাসানের বল মোকাবেলা করেন রস টেলর। বল কাছে ঠেলে দিয়েও অপর প্রান্তে থাকা সতীর্থ ও অধিনায়ক কেন উইলিয়ামসনের সাথে প্রান্ত বদলের চেষ্টা করেন টেইলর।

তবে তামিম ইকবাল দ্রুত বল ছুঁড়ে দেন স্ট্রাইকিং প্রান্তে। তামিমের ছুঁড়ে দেওয়া বল স্ট্যাম্পেই আঘাত করতে যাচ্ছিল। তবে নিজ প্রচেষ্টায় রান আউট করতে গিয়ে বল ধরার আগেই গ্লাভসের স্পর্শে বেলের পতন ঘটান মুশফিক। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে নিশ্চিত একটি আউট হাতছাড়া হওয়ার খবর পায় বাংলাদেশ।

প্রতিপক্ষ দলের অন্যতম সেরা ব্যাটসম্যান ও অধিনায়ক উইলিয়ামসনকে সাজঘরে ফেরানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া করার পরই ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। যদিও ঐ সময় উইলিয়ামসন সাজঘরে ফিরলে ম্যাচে বেশ প্রভাব বিস্তার করতে পারত টাইগাররা।

মুশফিকের উইকেট এবং দলের অবস্থান নিয়ে ম্যাচ শেষে মুখ খুলেন মাশরাফি। বলেন,

‘এটা ভালো উইকেট ছিল। তবে আমাদের দুর্ভাগ্য আমরা ২০-৩০ রান কম করেছি। এছাড়া আউট ফিল্ড যথেষ্ট স্লো ছিল। ’

এসময় টেইলরের জীবন পাওয়া নিয়ে ম্যাশ বলেন, হ্যা টেইলর সেট ছিল উইকেটে। কিন্তু আমরা তাকে ফেরাতে পারিনি। এটা ছিল দুভার্গ্য।

বলে রাখা ভালো, মাশরাফি তার বক্তব্যে মুশফিককে দোষারুপ কিংবা কোন কটু কথা বলেননি।

সবশেষে মাশরাফি বলেন, আমাদরে হাতে আরো সাতটি ম্যাচ আছে। আশা করি ধাপে ধাপে আমরা আগাবো এবং আসন্ন ম্যাচটা ভালো হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর