ঢাকা, মঙ্গলবার, ১১ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০১৭ ইং, ২৫শে রবিউস-সানি, ১৪৩৮ হিজরী
bartabazar viber

আশকোনায় আত্মঘাতী হামলাকারীর নাম শাকিরা
বার্তা বাজার ডেস্ক | প্রকাশিত: অপরাহ্ণ ৯:০৮ , ডিসেম্বর ২৮, ২০১৬

রাজধানীর আশকোনার সূর্য ভিলার জঙ্গি আস্তানায় আত্মঘাতী বোমায় নিহত নারীর পরিচয় নিশ্চিত করেছে পুলিশ। তার নাম শাকিরা। তিনি গত অক্টোবরে তেজগাঁও এলাকা থেকে গ্রেপ্তার হওয়া জেএমবি সদস্য রাশেদুর রহমান ওরফে সুমনের স্ত্রী।

গত শুক্রবার রাজধানীর আশকোনার এই বাড়িটিকে জঙ্গি আছে সন্দেহে ঘিরে ফেলে পুলিশ। পরে জঙ্গিদের আাত্মসমর্পণে আহবান জানানো হয়।

শনিবার বেলা এগারোটায় পুলিশের ডাকে সাড়া দিয়ে বের হয়ে আসতে দেখা যায় এক নারীকে। তার সঙ্গে এক শিশু। কিছুদুর এসে নিজের শরীরে থাকা সুইসাইড ভেস্টের বিস্ফোরণ। নিহত হয় ওই নারী। আহত হয় শিশুটি।

গত ১৭ অক্টোবর রাতে তেজগাঁও এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে সন্দেহভাজন জেএমবির সাতজনকে গ্রেপ্তার করা হয়। তাদের একজন রাশেদুর রহমান ওরফে সুমন। পুলিশের দাবি, আশকোনার আত্মঘাতী হামলায় নিহত নারী সুমনের স্ত্রী। নাম শাকিরা, বাড়ি ভোলায়। স্বামী গ্রেপ্তারের পর শাকিরা যোগ দেন নব্য জেএমবিতে ।

মঙ্গলবার পুরোনো জেএমবির পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের কাছ থেকে পাওয়া যায় বিপুল পরিমাণ বিস্ফোরক। ডাকাতি করে তারা অর্থ সংগ্রহ করে। পুলিশের দাবি, তারা ভারতে থাকা জঙ্গি নেতা সালেহউদ্দিন সালেহিনের অনুসারী।

থার্টি ফাস্ট নাইটে জঙ্গিদের নাশকতার পরিকল্পনা ছিল বলেও জানায় পুলিশ।

বার্তা বাজার.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।