ঢাকা, সোমবার, ১০ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০১৭ ইং, ২৪শে রবিউস-সানি, ১৪৩৮ হিজরী
bartabazar viber

ভৈরবের ওসি-এসআইয়ের বিরুদ্ধে আদালতে মামলা
বার্তা বাজার ডেস্ক | প্রকাশিত: অপরাহ্ণ ৮:০০ , জানুয়ারি ৩, ২০১৭

ক্রসফায়ারে হত্যা ও গুমসহ মিথ্যা মামলার ভয় দেখিয়ে চাঁদা দাবি ও নির্যাতনের অভিযোগে জেলার ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) ও একজন উপপরিদর্শকের (এসআই) বিরুদ্ধে কিশোরগঞ্জ আদালতে মামলা হয়েছে।

আদালতের বিচারক মোহাম্মদ আতাউল হক এ মামলার বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার বিকেলে দেওয়া বিচারকের এই আদেশ অনুযায়ী একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের মাধ্যমে বিষয়টি তদন্তের জন্য আগামী ১৭ জানুয়ারি দিন নির্ধারণ করা হয়েছে।

এর আগে মঙ্গলবার দুপুরে ভৈরব উপজেলার ভৈরবপুর দক্ষিণপাড়া গ্রামের ব্যবসায়ী আশরাফুল আলম বিজন বাদী হয়ে ২নং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতাউল হকের আদালতে ভৈরব থানার ওসি মো. বদরুল আলম তালুকদার ও উপপরিদর্শক এম নইমুল ইসলাম মোস্তাকের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

বাদীর লিখিত এজাহারে অভিযোগ করা হয়, গত ২০১৬ সালের ১০ আগস্ট ভৈরব থানার ওসি মামলার বাদী আশরাফুল আলম বিজনকে থানায় আটক করে এনে একটি হত্যা মামলায় স্বেচ্ছায় স্বীকারোক্তির প্রদানের জন্য চাপ প্রয়োগ করেন। কিন্তু আশরাফুল আলম বিজন তা করতে অস্বীকার করায় তার ওপর শারীরিক নির্যাতন চালানো হয়।

একপর্যায়ে অভিযুক্ত ওসি ও এসআই তার কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা না দিলে তাকে ক্রসফায়ারের মাধ্যমে হত্যা ও গুমসহ হত্যা মামলায় আসামি করার হুমকি দেন। পরে আরো নির্যাতন চালিয়েও চাঁদা আদায়ে ব্যর্থ হয়ে বিজনকে একটি হত্যা মামলায় আসামি করে আদালতে পাঠানো হয়। ওই হত্যা মামলায় তিনি চার মাস ১০ দিন কারাভোগ করেন।

বাদী আশরাফুল আলম বিজন জানান, ওসি যে হত্যা মামলায় তাকে আসামি করেছেন সেই মামলার তারিখ হচ্ছে ২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি। কিন্তু সেসময় তিনি আরেকটি মিথ্যা মামলায় কারাগারে ছিলেন।

ভৈরব থানার ওসি মো. বদরুল আলম তালুকদার অভিযোগ অস্বীকার করে এ মামলাকে মিথ্যা ও বানোয়াট দাবি করেছেন।

বার্তা বাজার.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।