ঢাকা, মঙ্গলবার, ১৬ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং, ৩০শে জমাদিউল-আউয়াল, ১৪৩৮ হিজরী
bartabazar viber

নাসিরনগর হামলার ‘মূল হোতা’ ঢাকায় গ্রেপ্তার
বার্তা বাজার ডেস্ক | প্রকাশিত: অপরাহ্ণ ৬:০০ , জানুয়ারি ৫, ২০১৭

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু মন্দির ও বাড়িঘরে হামলা-অগ্নিসংযোগের ঘটনায় হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও যুবলীগের সাবেক নেতা দেওয়ান আতিকুর রহমান আঁখিকে রাজধানী থেকে গ্রেপ্তার করা হয়েছে। ওই হামলার ঘটনায় আঁখি মূল হোতা বলে অভিযোগ রয়েছে।

বৃহস্পতিবার বেলা তিনটার দিকে রাজধানীর ভাটারা এলাকা থেকে আঁখিকে গ্রেপ্তার করা হয়। পরে নাসিরনগর থানার পুলিশ তাকে নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার উদ্দেশে রওনা দেয়। নাসিরনগর থানার উপপরিদর্শক (এসআই) ইশতিয়াক আহমেদ বিষয়টি নিশ্চিত করেন সংবাদমাধ্যমকে।

ফেসবুকে ‘ইসলাম অবমাননার’ ছবি পোস্ট করার অভিযোগে গত বছরের ৩০ অক্টোবর নাসিরনগরে বেশ কয়েকটি হিন্দু মন্দির ও বাড়িঘরে হামলা ও আগুন দেয়ার ঘটনা ঘটে। পরে একই ধরনের আরো কয়েকটি হামলা হয়।

ওই সব হামলার ঘটনায় এর আগে গত ২৭ ডিসেম্বর নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ আবদুল আহাদকে গ্রেপ্তার করা হয়।

হরিপুর ইউপির চেয়ারম্যঅন আঁখির বিরুদ্ধে অভিযোগ, যেসব ট্রাকে করে হামলাকারীরা এসেছিল, তিনি সেগুলোর ব্যবস্থা ও অর্থের জোগান দিয়েছিলেন। এমন অভিযোগ ও সন্দেহ তৈরি হওয়ার পর থেকে আঁখি নিজেকে লুকিয়ে রেখেছিলেন। রোববার তার দুই সহযোগীকে গ্রেপ্তার করারচার দিনের মাথায গ্রেপ্তার হলেন তিনি।

নাসিরনগরে হামলার ঘটনার পর পুলিশ বেশ কিছুদিন উপজেলা জুড়ে অভিযান চালায়। তখন জামায়াত-বিএনপি শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া তখন অনেক নিরীহ মানুষ গ্রেপ্তারের শিকার হয় বলে সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়।

বার্তা বাজার.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।