ভারতকে রুখে দিতে ‘বেস্ট একাদশ’ নিয়ে নামছে নিউজিল্যান্ড

বিশ্বকাপে নিজেদের প্রথম দুটি ম্যাচে জয় পেয়েছে ভারত। অন্যদিকে নিজেদের প্রথম তিনটি ম্যাচ জিতে বর্তমানে লিগ শীর্ষে নিউজিল্যান্ড। ভারত দু’বার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হলেও, এখনও পর্যন্ত একবারও চ্যাম্পিয়ন হয়নি ব্ল্যাক ক্যাপস। গতবার ফাইনালে উঠলেও সেই স্বপ্ন পূর্ণ হয়নি।

বৃহস্পতিবার (১৩ জুন) বিশ্বকাপের লড়াইয়ে একে অপরের বিরুদ্ধে মাঠে নামবে এই দুই প্রতিদ্বন্দ্বী। বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় শুরু হবে দুই দলের লড়াই।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত টুর্নামেন্টে এই দু’দলই অপরাজিত। বিশ্বকাপে এখন পর্যন্ত সাতবার মুখোমুখি হয়েছে এই দুই দল। কিউইরা এগিয়ে ৪-৩ ব্যবধানে। শেষবার ২০০৩ বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল তারা। জয় পেয়েছিল সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারতীয় দল।

ওয়ানডেতে এখন পর্যন্ত ১০৬ বার মুখোমুখি লড়াই হয়েছে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে। জয়ে এগিয়ে ভারত। তাদের ৫৫ জয়ের বিপরীতে নিউজিল্যান্ডের জয় ৪৫ ম্যাচে। বাকি ৬ ম্যাচের ১টি টাই এবং ৫টি পরিত্যক্ত।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশঃ মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন, রস টেলর, টম লাথাম, জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর