ঢাকা, বুধবার, ১০ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ, ২২শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং, ২৪শে জমাদিউল-আউয়াল, ১৪৩৮ হিজরী
bartabazar viber

অবৈধ দখল করা জায়গা শেষ পর্যন্ত উচ্ছেদ
বার্তা বাজার ডেস্ক | প্রকাশিত: অপরাহ্ণ ৬:১৪ , জানুয়ারি ৯, ২০১৭

কিশোরগঞ্জঃ কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলা সদর বাজারের ব্যবসা প্রতিষ্ঠানের অবৈধ দখল করা জায়গা শেষ পর্যন্ত ভ্রাম্যমান আদালত ভোল্ডড্রেজারে ভেঙ্গে উচ্ছেদ করেছে।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও কিশোরগঞ্জ জেলার সিনিয়র ম্যাজিষ্ট্রেট আবু তাহের সাঈদ এ উচ্ছেদ পরিচালনা করেন। উপজেলা সদরের এ বাজারে ব্যবসায়ীরা সরকারি খাস ভূমি ও রাস্তা দখল করে দালান কোটা ও ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেন। এ ব্যপারে কিশোরগঞ্জ জেলা ও উপজেলা প্রশাসন প্রায় দু’ বছর আগেই বাজারে খাসভূমির ও রাস্তার সীমানা নির্ধারন করে ব্যবসায়ীদের অবৈধ দখল ছেড়ে দিতে নির্দেশ দেন।

পরে উপজেলা প্রশাসন ব্যবসায়ীদের সাথে বহুবার সভা নোটিশ সময়ের নোটিশ এমনকি চূড়ান্ত নোটিশ প্রদান করেন। ইতিমধ্যে বাজারের সংখ্যাগরিষ্ট ব্যবসায়ী নোটিশ মোতাবেক ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নিলেও অনেকেই আদেশ অমান্য করেন। দুবছরের সর্বশেষ ইউএনও আবু তাহের সাঈদের ভ্রাম্যমান আদালত বাজারে ভোল্ড ড্রেজার ব্যবস্থার করে প্রায় ৫০টি ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে অবৈধ দখল উচ্ছেদ করেন।

এ ব্যপারে ভ্রাম্যমান আদালতের বিজ্ঞ ম্যাজিষ্ট্রেট আবু তাহের সাঈদ জানান ইতিমধ্যেই অবৈধ স্থাপনাগুলা ভেঙ্গে ফেলে হয়েছে, বাকীদেরকে সময় দেওয়া হয়েছে।

বার্তা বাজার.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।