ঢাকা, বৃহস্পতিবার, ১১ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং, ২৬শে জমাদিউল-আউয়াল, ১৪৩৮ হিজরী
bartabazar viber

এ বছরই অ্যাটম বোম ফেলে আমেরিকাকে উড়িয়ে দেয়ার হুমকি ক্ষ্যাপা কিমের!
বার্তা বাজার ডেস্ক | প্রকাশিত: অপরাহ্ণ ৩:৩৯ , জানুয়ারি ১১, ২০১৭

তৃতীয় বিশ্বযুদ্ধটা লাগাতে কোমর বাঁধছেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন। এই বছরই তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের উপর পরমাণু বোমা ফেলার তোড়জোড় করছেন বলে দাবি দক্ষিণ কোরিয়ার। দক্ষিণ কোরিয়ার গোয়েন্দাদের কাছে খবর, এ বছরই পরমাণু বোমা ফেলার প্রস্তুতি নিচ্ছেন কিম জং উন।

সম্প্রতি একটি ইন্টারকন্টিনেন্টাল ব্যালিস্টিক মিসাইল (ICBM) পরীক্ষা করেছে উত্তর কোরিয়া। কিম জং উন যে গোপনে পরমাণু অস্ত্রের পরীক্ষা করছে, এ বিষয়েও আন্তর্জাতিক বিশ্বে চলছে জোর জল্পনা। কিম বার বার হুমকি দিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রকে তিনি আক্রমণ করবেন শীঘ্রই। উত্তর কোরিয়া প্রতিরক্ষা সচিবের হুঁশিয়ারি, যে কোনও মুহূর্তে পরমাণু আক্রমণ করা হবে। কারণ মার্কিন যুক্তরাষ্ট্র এই পদক্ষেপ করতে বাধ্য করছে।

গত কয়েক বছরে একাধিক মারণাস্ত্র পরীক্ষা করে বিশ্বের নিন্দার মুখে উত্তর কোরিয়া। যদিও কিম জং উন সে সবে কান দেননি। তবে পরমাণু অস্ত্র প্রয়োগ করলে তৃতীয় বিশ্বযুদ্ধ লাগবে, এ বিষয়ে দ্বিধা নেই।

বার্তা বাজার.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।