ঢাকা, সোমবার, ১০ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০১৭ ইং, ২৪শে রবিউস-সানি, ১৪৩৮ হিজরী
bartabazar viber

নতুন মাইলফলকের সামনে সাকিব-মুশফিক
বার্তা বাজার ডেস্ক | প্রকাশিত: পূর্বাহ্ণ ১২:০৯ , জানুয়ারি ১২, ২০১৭

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের হয়ে তিন হাজারী ক্লাবে ঢোকার অসাধারণ এক সুযোগ অপেক্ষা করছে দুজনের জন্যই। সাকিবের দরকার ৭১ রান আর মুশফিকের অপেক্ষাটা আরও ২৫০ রানের।

এর আগে শুধু তামিম ইকবাল আর হাবিবুল বাশারই পেরেছেন এই ক্লাবের সদস্য হতে। তামিম তো সব ফরম্যাটেই বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক। টেস্টে তাঁর অর্জন ৩৩৪৯ রান, বাশারের সংগ্রহ ৩০২৬ রান।

সাকিব আর মুশফিক দুজনেরই সুযোগ রয়েছে তামিমকে না হোক কিন্তু বাশারকে ছাড়িয়ে যাওয়ার। দেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক হওয়ার জন্য ১২ জানুয়ারীতে ওয়েলিংটনের প্রথম টেস্টকে পাখির চোখ বানাতে পারেনই তারা। মুশফিকের জন্য হয়তো একটু কঠিন হবে। তবে সাকিবের জন্য কাজটা তেমন কঠিন হবেনা।

এখন পর্যন্ত ৪৪ টেস্টের ৮২ ইনিংসে ২,৯২৯ রান করেছেন সাকিব। রয়েছে ৩টি সেঞ্চুরি ও ১৯টি হাফসেঞ্চুরিও। গড় ৩৯.০৫। পাশাপাশি ৫০ টেস্টে থেকে ২,৭৫০ রান করেছেন মুশফিক।

উল্লেখ্য, বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভোর চারটায় ওয়েলিংটনের বেসিন রিজার্ভ স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামছে স্বাগতিক কিউই এবং সফররত টাইগাররা। ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টটি শুরু হবে আগামী ২০ জানুয়ারি।

বার্তা বাজার.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।