সেই মেসিকে কিনল রিয়াল, ১৩ বছর বয়সের সময় কিনেছিলো বার্সা

লিওনেল মেসিকে যে রিয়াল মাদ্রিদে আনার চেষ্টা করেছিলেন ফ্লোরেন্তিনো পেরেজ, সেটা সবার জানা। কিন্তু বার্সেলোনা অন্ত প্রাণ মেসিকে টেনে আনা যায়নি প্রতিদ্বন্দ্বী ক্লাবে। মূল মেসিকে আনতে ব্যর্থ হলেও ‘জাপানিজ মেসি’কে ঠিকই দলে আনতে পারল রিয়াল মাদ্রিদ।

তাকেফুসা কুবো নামটা অনেকের কাছেই পরিচিত ঠেকতে পারে। ১৩ বছর বয়সে এই কিশোরকে বার্সেলোনা দলে টেনেছিল। কিন্তু কমবয়সী খেলোয়াড়দের দলে টানার ক্ষেত্রে অনিয়ম করায় ২০১৪ সালে শাস্তি পেয়েছিল বার্সেলোনা। দুই দলবদলের মৌসুমে খেলোয়াড় কেনা থেকে নিষিদ্ধও হয়েছিল তারা। সে সঙ্গে অনিয়ম করে যাদের দলে টানা হয়েছিল সে সব কিশোরদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়েছিল। কুবো এদের একজন।

জাপানে ফেরার পরও বার্সেলোনা নিয়মিত কুবোর খোঁজ রেখেছে। বয়স ১৮ হলেই তাঁর স্পেনে ফেরায় আর কোনো বাধা নেই আর খেলার ধরনটা যে মেসির মতো। জাপানের ফুটবলের অন্যতম সেরা প্রতিভা হিসেবে দেখা কুবোকে বার্সেলোনা ফিরিয়ে আনবে এমনটাই শোনা যাচ্ছিল। কিন্তু গত দুদিন ধরে উল্টো একটা গুঞ্জন শোনা যাচ্ছিল যে রিয়াল মাদ্রিদ বার্সেলোনাকে টপকে নিয়ে নিচ্ছে কুবোকে।

আজ স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোই নিশ্চিত করল খবরটি। ২ মিলিয়ন ইউরো দিয়ে টোকিও এফসি থেকে কুবোকে নিয়ে নিয়েছে রিয়াল মাদ্রিদ। ৬ বছরের চুক্তিতে কুবোকে এনেছে রিয়াল। রিয়াল মাদ্রিদ নিজেদের অফিশিয়াল টুইটারেও এটা নিশ্চিত করেছে, ‘তাকেফুসো কুবো এখন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়। সে পরের মৌসুমে কাস্তিয়াতে যোগ দেবে। ক্লাবে স্বাগতম, তাকেফুসা!’

এই জুনেই ১৮ বছর পূর্ণ হওয়ায় জুলাইয়ে রিয়ালে আসতে পারবেন কুবো। এর মাঝেই জাপানের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলা এই অ্যাটাকিং মিডফিল্ডার আপাতত রিয়ালের দ্বিতীয় দল কাস্তিয়াতে খেলবেন। গত কয়েক বছরে কারভাহাল, কাসেমিরো, ভালভার্দের মতো খেলোয়াড়েরা সবাই কাস্তিয়া থেকেই রিয়ালের মূল দলে জায়গা করে নিয়েছেন। জাপানি মেসি কি পারবেন?

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর