একাদশে কেনো পরিবর্তন এলো না, জানেন না পাপনও

বিশ্বকাপের সূটনাটা বলা যায় দারুণ হয়েছে বাংলাদেশের।শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়েছে মুশফিক-সাকিবরা।স্বভাবত কারনেই নিজেদের দ্বিতীয় ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। কিউদের বিপক্ষে লজ্জাজনক হারের পর টাইগার শিবিরে পরিবর্তনের আবশ্যম্ভীয়তা দেখে দেয় ভীষণভাবে।তবুও একাদশে কোনো পরিবর্তন আনেনি নির্বাচকরা।যার মাশুল দিতে হয়েছে ইংল্যান্ডের বিপক্ষে বাজে ভাবে হেরে। আর এ নেয় দেশে-বিদেশে ব্যাপক সমালোনার শিকার হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রশ্ন উঠেছিলো একাদশ নিয়ে।কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজেও অবশ্য জানেন না এই প্রশ্নের উত্তর।

শুক্রবার (১৪ জুন) নিজ বাসভবনে সাংবাদিকদের পাপন বলেছেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচেই পরিবর্তন আসার কথা ছিলো। কিন্তু কেন এলো না, আমি বলতে পারছি না। আমি দেশে চলে এসেছি। তাই তারা কেন পরিবর্তন করেনি, এ মুহূর্তে বলতে পারছি না।’

আগামী ১৭ই জুন উইন্ডিজের বিপক্ষে পঞ্চম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। এই ম্যাচে একাদশে পরিবর্তন আনার কথা উল্লেখ করেছেন পাপন। তবে কে বাদ পড়তে যাচ্ছেন সেটি নিয়ে এখনও সন্দিহান পাপন। লিটন দাস, সাব্বির রহমান এবং রুবেল হোসেনকে অন্তর্ভুক্ত করা নিয়ে আলোচনা হচ্ছে বেশি।

তবে কম্বিনেশন অনুসারে তারা কোথায় খেলবেন এই ব্যাপারটি নিয়ে দোলাচলে রয়েছেন নির্বাচক এবং বোর্ড প্রধান। পাপনের ভাষ্যমতে,

‘অন্য যে কোনো বিশ্বকাপের তুলনায় এবারের টিম অনেক ভালো। সাকিব ও মুশফিক খুব ভালো করছে। মোটামুটি সবাই ভালো খেলছে। তামিম ইকবাল সুপার ব্যাটসম্যান, সে তার সুপার ফর্মে থাকলে কোনো সমস্যা হতো না। এখন পরিবর্তন আনাটা খুব কঠিন। তারপরও কথা যেহেতু উঠেছে, তাই একটা পরিবর্তন আনা হবে।

‘ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যে মাঠে খেলা, সেটি অনেক ছোট। তাই সেভাবে সাজাতে হবে। কিন্তু কাকে বাদ দেবো? তামিম সে অবশ্যই ফর্ম ফিরে পাবে। লিটন দাস ও সাব্বিরের কথা বারবার আসছে। কিন্তু তাদের কোথায় খেলাব? একটা উইনার দলকে কিভাবে হঠাৎ পরিবর্তন করে দেব? একজন ওপেনিং ব্যাটসম্যানকে তো ৫ নম্বরে খেলানো যায় না। বোলিংয়ে রুবেলের কথা আসছে ঘুরে-ফিরে। এখন দেখা যাক, একটা পরিবর্তন আনতেই হবে।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর