৫ বাংলাদেশিকে ফেরত দিল ভারত

মোঃলোকমান হোসেন,যশোর প্রতিনিধি:-বিভিন্ন সময়ে অবৈধভাবে ভারতে পাচার হওয়া ৪ বাংলাদেশি কিশোর ও ১কিশোরী কে স্বদেশ প্রত্যাবর্তন এর মাধ্যমে ফেরত দিয়েছে ভারত সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ ।(শনিবার ১৫ই জুন)বিকালে ভারতের পেট্রাপোল বিএসএফ ক্যাম্প কমান্ডার এসআই কাপুর ডাং তাদেরকে বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার আতিয়ার রহমানের হাতে তুলে দেয়।ফেরত আসা বাংলাদেশি কিশোররা হলেন,সাতক্ষীরার আবু রায়হান(১৬),যশোর শার্শার আপন(১৪), চাঁপাইনবাবগঞ্জের সেলিম(১৫),নড়াইলের রাব্বী (১৪)ও কিশোরী ঝিনাইদহের শাহিনুর(১৫)।

আইসিপি ক্যাম্পের সুবেদার বাকিবিল্লাহ জানান,এসব বাংলাদেশি কিশোর-কিশোরী দালালের খপ্পরে পড়ে অবৈধভাবে সীমান্ত পথে ভারতে যায়।এ সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদেরকে আটক করে জেল হাজতে প্রেরণ করে। সেখান থেকে কলকাতার বারসাত কিশোলয় নামে একটি শেল্টার হোম তাদেরকে ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে।পরে দুই দেশের যোগাযোগের মাধ্যম তাদের দেশে ফেরার ব্যবস্থা করা হয়।

বিজিবি ক্যাম্পের আনুষ্ঠানিকতা শেষে তাদেরকে বেনাপোল পোর্টথানার পুলিশের কাছে তুলে দেওয়া হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর