বিশ্বকাপে যমজ ভাই দেখেছেন, কিন্তু চাচা-ভাতিজা দেখেছেন?

বিশ্বকাপ দেখেছে একই দলে যমজ ভাইদের। কিন্ত তাই বলে কাকা-ভাইপো!!! অবাক হবেন না। এই কাকা-ভাইপোর দেখা মিলেছে আফগান শিবিরে। কাকা নূর আলি জারদান আর তার ভাইপো মুজিব-উর রহমন জারদান।

যেন জুটিতে লুটি। জুটি আফগান কাকা-ভাইপোর। কাকা নূর আলি জারদান। আর ভাইপো আফগান টিন সেনশেসন মুজিু-উর রহমান। কাকা-ভাইপোর জুটি এরমধ্যেই ৬টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। যার শেষটা ছিল ভারতের বিরুদ্ধে।

মাত্র তিন বছর বয়েসে বাবাকে হারান মুজিব। তারপর চলে আসেন জারদান পরিবারের আদিবাড়িতে। আফগানিস্তানের ছোট্ট শহর খোস্তে। ক্রিকেটের প্রথম হাতেখড়ি কাকাকে বল করতে করতে। দুহাজার নয় সালে প্রথম একদিনের ম্যাচ খেলে আফগানিস্তান। সেই দলের সদস্য ছিলেন নূর। তারপর থেকে এখনও পর্যন্ত জাতীয় দলের নিয়মিত সদস্য নূর।

দেড় বছর হয়েছে জাতীয় দলে অভিষেকের। তবে এরমধ্যেই নজর কেড়েছেন তরুণ সেনশেসন মুজিব। পাল্লা দিচ্ছেন সতীর্থ রশিদ খানের সঙ্গে। জাতীয় দলে খেলছেন দাপিয়ে। এরমধ্যেই খেলা হয়ে গিয়েছে আইপিএল, বিগ ব্যাশে। মুজিবের বোলিংয়ে মজে প্রাক্তনীরাও।ভারতের বিপক্ষে ১০ ওভার হাত ঘুরিয়ে ২৬ রান খরচ করে শিকার করেছেন ১টি উইকেট। তরুণ তুর্কির বোলিং কারিশমা দেখে অবাক যে কেউ।

বিশ্বকাপে এখনও জয়ের মুখ দেখেনি আফগানিস্তান। তবে বিলেতে হিট কাকা-ভাইপোর জুটি।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর