নিরাপত্তা চেয়ে থানায় ডায়েরি ইবি ছাত্রলীগ সভাপতি’র

মোস্তাফিজ রাকিব,ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন তার ব্যক্তিগত নিরাপত্তা চেয়ে থানায় ডায়েরি করেছেন। জানা যায়,রবিবার দুপুর ২টার দিকে শৈলকুপা থানায় ইলিয়াস জোয়ার্দ্দার নামে বিশ্ববিদ্যালয়ের এক সহায়ক কর্মকর্তার কাছ থেকে হামলার আশঙ্কায় এ ডায়েরি করেন তিনি।

থানা সূত্রে জানা যায়,ডায়েরিতে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমানের ওপর হামলার উদ্দেশ্যে ইলিয়াস জোয়ার্দ্দারের নেতৃত্বে শিক্ষক-শিক্ষার্থী বহনকারী গাড়িতে তল্লাশির চালানোর অভিযোগ করা হয়েছে। ডায়েরিতে তার নেতৃত্বে অস্ত্র ও লাঠিসোটা নিয়ে তল্লাশি করা হয়েছে বলে উল্লেখ করা হয়।বিষয়টি নিয়ে আমি উদ্বিগ্ন আছি। তার দ্বারা আমার যেকোনো সময়ে ক্ষতি হওয়ার আশঙ্কা করছি বলে ডায়েরিতে শাহিন বলেছেন।

সূত্রে জানা যায়,ইলিয়াস বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের নেটওয়ার্ক টেকনিশিয়ান। ডায়েরিতে তার সাথে সভাপতির ব্যক্তিগত, রাজনৈতিক এবং প্রাতিষ্ঠানিক কোনো বিরোধ নেই বলে জানানো হয়।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের তিনজন কর্মচারী ৮-১০ জন বহিরগতদের সাথে নিয়ে দেশীয় অস্ত্রসহ অন্তত ৭টি বাসে তল্লাশি চালিয়েছে বলে অভিযোগ করেছে শিক্ষক-শিক্ষার্থী। এ সময় ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমানকে খোঁজে তারা।

ছাত্রলীগ সভাপতি বলেন, আমাকে মারার জন্য বিশ্ববিদ্যালের গাড়ি তল্লাশি করা হচ্ছে শুনে আমি ভারপ্রাপ্ত প্রক্টর সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমানকে ফোন করি। এ সময় তিনি আমাকে বলেন এটা ক্যাম্পাসের বাহিরের ঘটনা। আমার কিছু করার নেই। পরে ক্যাম্পাসে এসে আমরা উপাচার্যকে জানিয়েছি। এ ছাড়া নিরাপত্তার জন্য শৈলকুপা থানায় সাধারণ ডায়েরি করেছি।

অভিযুক্ত নেটওয়ার্ক টেকনিশিয়ান ইলিয়াস জোয়ার্দ্দার বলেন, শাহিনের সাথে পূর্বে রাজনৈতিক এবং নিয়োগ কেন্দ্রীক একটু ঝামেলা ছিল। তবে এখন কোনো বিরোধ নেই। তবে আজকের ঘটনায় আমি উপস্থিত ছিলাম না।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, আমরা বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর