হঠাৎ অবসরের ঘোষণা দিলেন আফগান ক্রিকেটার

বিশ্বকাপের আসরে খেলতে গিয়ে যেন চোখে সরষে ফুল দেখেছেন আফগান ক্রিকেটাররা। এখনও পর্যন্ত ৮ ম্যাচ খেলে একটিতেও জয় পায়নি রশিদ-নবীরা।বিশ্বকাপে হারের দিক থেকে লজ্জার রেকর্ডও করেছেন তারা।১৯৯২ সালে সাত ম্যাচে হেরেছিলো জিম্বাবুয়ে।তাদের ছাড়িয়ে গেল আফগানরা।এরই মধ্য খবর এল অবসরের ঘোষণা দিয়েছেন আফগান পেসার।

এক বিশ্বকাপে এখন সবচেয়ে বেশি ম্যাচ হারা দল আফগানিস্তান। তবে শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে প্রায় জিতেই গিয়েছিলো আফগানরা। ২ বল বাকি থাকতে মাত্র তিন উইকেটে হেরেছে তারা। এই ম্যাচে স্লগ ওভারে ঠিকমতো বল করতে পারলে জয়ী দলের নাম আফগানিস্তান হওয়ার সম্ভাবনাই ছিলো বেশি।

এটাই আফসোস বাড়িয়ে দিয়েছে আফগানিস্তানের ৩২ বছর বয়সী পেসার হামিদ হাসানের। পাকিস্তানের বিপক্ষে মাত্র ২ ওভার বল করার পরই হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। যে কারণে আর বল করতে পারেননি।

বিশ্বকাপ শেষেই অবসরের ঘোষণা দিয়েছেন হামিদ। ইনজুরির কারণে আগামী ম্যাচে খেলতে পারবেন না আফগান এই পেসার। এ কারণেই আক্ষেপটা আরো বেশি হামিদের। বিশেষ করে স্লগ ওভারে বল করতে না পারার।

ম্যাচ শেষে হামিদ বলেন, ‘অবশ্যই আমি এই ম্যাচটি দলের জন্য জিততে চাচ্ছিলাম। এই ম্যাচে ক্যারিয়ারের শেষ ওয়ানডে খেলতে নেমেছিলাম এবং খুব ভালো মুডেই ছিলাম। প্রথম ওভারে খুব ভালো বল করেছিলাম এবং এটা ধরেও রাখতে চাচ্ছিলাম। কিন্তু অনুভব করছিলাম, আমার হ্যামস্ট্রিংয়ে টান লেগেছে।’

নিজের শেষ ম্যাচ বলে বেশ আবেগপ্রবণও হয়ে পড়েছিলেন বলে জানিয়েছেন আফগান এই পেসার। তিনি বলেন, ‘ আমি খুব আবেগপ্রবন হয়ে পড়েছিলাম, কেননা দল আমাকে খুব মিস করছিলো। পরিস্থিতি হয়ত পাল্টে যেতে পারতো।’

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর