ঢাকা, বুধবার, ১০ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ, ২২শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং, ২৪শে জমাদিউল-আউয়াল, ১৪৩৮ হিজরী
bartabazar viber

বাংলাদেশের অগ্রগতি আন্তর্জাতিক মহলে রোল মডেল- তোফায়েল আহমেদ।
বার্তা বাজার ডেস্ক | প্রকাশিত: অপরাহ্ণ ২:১৬ , ফেব্রুয়ারি ১৭, ২০১৭

বাংলাদেশের অগ্রগতি বর্তমানে আন্তর্জাতিক মহলে রোল মডেল বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আজ শুক্রবার সকালে কেরানীগঞ্জে অবস্থিত পানগাও আইসিটিতে বাংলাদেশ-ভারত কোস্টাল শিপিং এর আওতায় সরাসরি কোলকাতা থেকে আসা ‘সোনার তরী সার্ভিস’ নামের প্রথম জাহাজের কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তোফায়েল আহমেদ বলেন, বাংলাদেশের অগ্রগতি বর্তমানে আন্তর্জাতিক মহলে রোল মডেল। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হব। ভারত বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু জানিয়ে মন্ত্রী বলেন, ভারত আমাদেরকে শুল্কমুক্ত সুবিধা দিয়েছে। ভারতের সাথে আমাদের ব্যবসা-বাণিজ্য অনেক উচ্চতায় চলে যাবে।

তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে। তিনি রাষ্ট্র পরিচালনার দায়িত্ব লাভ করে ভারতের সাথে বিরাজমান সকল সমস্যার সমাধান করেছেন।

পানগাও আইসিটি সম্পর্কে তিনি বলেন, এ আইসিটি ২০১৩ সালের ৭ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন। এরপর থেকে এটা এতটা সচল ছিল না। আজকে থেকে এটা সচল হবে বলে আশা করছি।

বার্তা বাজার.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।