ক্রিকেট ম্যাচ নিয়ে তুমুলকাণ্ড ঘটালেন ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও সাংবাদিক সমিতির (ডুজা) মধ্যে আয়োজিত প্রীতি ক্রিকেট টুর্নামেন্টের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অপ্রীতিকর ঘটনার অভিযোগ উঠেছে।

সূত্র বলছে, পুরষ্কার বিতরণকালে দাঁড়ানো নিয়ে ভিপি নুরুল হক নুর ও ঢাবি ছাত্রলীগ সভাপতি সঞ্জিত চন্দ্র দাসের মধ্যে সমস্যা তৈরি হয়েছে। যা নিয়ে দু’জনই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে উত্তপ্ত স্ট্যাটাস দিয়েছেন।

একটি সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগে থেকেই নির্ধারিত ডাকসু ও ডুজা’র মধ্যে এক প্রীতি ক্রিকেট টুর্নামেন্টে অংশ নেয় প্রতিনিধিরা। যার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ছবি তোলার জন্য সামনে দাঁড়ান ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস; যাতে পেছনে পড়ে যান ডাকসু ভিপি নুরুল হক নুর।

এ সময় নুর সামনের দিকে দাঁড়াতে চাইলে সঞ্জিত তাতে ‘না’ করেন। এ সময় সঞ্জিত নুরকে তুই-তুকারি করে বলে গালি দেয় বলে জানায় ওই সূত্রটি। পরে অবশ্য পরিস্থিতি সামলে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নেন সবাই।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে ঘটনার সত্যতা নিশ্চিত করেন ভিপি নুরুল হক নুর সাংবাদিকদের বলেন, ‘সঞ্জিত উগ্রপন্থী। এর আগেও তিনি এই ধরণের আচরণ করেছেন। বিষয়টি মেনে নেওয়ার মত নয় বলে জানান তিনি।’

অন্যদিকে ঘটনা সম্পর্কে সঞ্জিত চন্দ্র দাস বলেন, নুর আমার পেছনে ছিল। ছবি তোলার জন্য সামনে আসতে আমাকে ধাক্কা দেয়। এজন্য তাকে বলি ধাক্কা দিস কেন? এর বেশ কিছু না। তুই-তুকারির বিষয়ে বলেন, সে আমার জুনিয়র। তাকে তুই বলেই সম্বোধন করি। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে একটি স্ট্যাটাস দিলেও কয়েক মিনিট পরেই তা সরিয়ে ফেলেন সঞ্জিত।

এদিকে সন্ধ্যার পর সামাজিক যোগাযোগমাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন নুর। যাতে তিনি লিখেছেন, ‘লজ্জা করে না ডাকসুর প্রতিনিধি না হয়েও নির্লজ্জের মতো জোর করে প্রতিনিধি সাজতে?’ যদিও সেখানে নুর ওই ঘটনাকেই ইঙ্গিত করেছেন কি-না- সে সম্পর্কে কিছু লেখেননি।

ডুজার জয়

এদিকে প্রীতি ক্রিকেট ম্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি জয় লাভ করে। ম্যাচে রব্বানীর শেষ অভারে পাচঁটি ছয় মেরে রানের চাকা ঘুরিয়ে দেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির খেলোয়ার জুবায়ের আহম্মেদ।

পনের ওভার খেলা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ৪ উইকেটে দলীয় সংগ্রহ করে ১৫৯ রান। ১৬০ রানের টার্গেটে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ১৩২ রানে অল আউট হয়। ডুজার পক্ষে সর্বোচ্চ রান ৬৫ সংগ্রহ করেন জোবায়ের আহম্মেদ। ওবাইদুর রহমান সোহান করেন ৫০।

অন্যদিকে, ডাকসুর পক্ষে সবোচ্চ রান করেন ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাস ২৭ রান। এছাড়াও সাদ্দাম হোসেন ২২ এবং ছাত্রলীগ সভাপতি শোভন শূন্য রানে আউট হন। ৩ রান করে আউট হন ছাত্রলীগ সম্পাদক গোলাম রাব্বানী।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর