খাগড়াছড়ি পাওয়ার টিলার ও সেচ পাম্প বিতরণ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ আয়োজনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এসআইডি- সিআইটি, ইউএনডিপি সহযোগীতা মঙ্গলবার সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ হল রুমে স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ই চিটাংগাং হিল ট্রাক্টস (এসআইডি- সিএইচটি ) র্শীষক প্রকল্পের আওতায় আলোচনা সভা শেষে কৃষক মাঠ স্কুলের সদস্যদের মাঝে পাওয়ার টিলার ১৮টি ও সেচ পাম্প ১৬টি বিতরণ করেন প্রধান অতিথি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ মূখ্য নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) মো: নূরুজ্জামান সভাপতিত্বে
এসময় বক্তব্যে রাখেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য খগেশ্বর ত্রিপুরা, জুয়েল চাকমা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শানে আলম, খাগড়াছড়ি সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মিস শামসুন্নাহার, খাগড়াছড়ি কৃষি সম্প্রসারন অধিদপ্তর উপ-পরিচালক মত্তুজ আলী, ইউএনডিপি (এসআইডি- সিএইচটি ) ম্যানাজার প্রিয়তর চাকমা প্রমূখ।

প্রধান অতিথি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বক্তব্যে বলেন, কৃষকদের আধুনিক পদ্ধতিতে চাষাবাদ করার জন্য পাওয়ার টিলার ১৮টি ও সেচ পাম্প ১৬টি বিতরণ করা হয়েছে। এসব যন্ত্রপাতি কৃষকরা ভোগ করবে। গ্রামের বসবাসকারী কৃষক মাঠ স্কুলের সদস্যরা যন্ত্রপাতি পাওয়ার আবদান হচ্ছে বর্তমান জাতির জনক বঙ্গবন্ধু কণ্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে দেশ উন্নতির হচ্ছে। কৃষকদের কষ্টের কথা চিন্তা করে আধুনিক পদ্ধতি চাষাবাদে আধুনিক যন্ত্রপাতি কৃষক হাতে তুলে দেওয়া।

তিনি আরো বলেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ের ছড়া, ঝর্ণা, নদী, জঙ্গলে গাছপালাগুলো ধবংস হয়ে যাচ্ছে। এসব সরক্ষণ জন্য খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সহযোগীতা ইউএনডিপি,এসআইডি- সিএইচটিসহ বিভিন্ন এনজিও মাধ্যমে প্রকল্প বাস্তবায়ন করছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর