স্টামফোর্ডে ‘মিট দ্য এডিটর’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

আকরাম হোসেন নাঈম, নিজস্ব প্রতিবেদক: স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে ‘মিট দ্য এডিটর’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ জুলাই) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

স্টামফোর্ড সাংবাদিক ফোরামের আয়োজনে উক্ত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক কবি, লেখক ও সাংবাদিক মুস্তাফিজ শফি। অতিথির বক্তব্যে মুস্তাফিজ শফি তার কর্মজীবনে অভিজ্ঞতা শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন।

এছাড়া শিক্ষার্থীদের সাংবাদিকতায় ক্যারিয়ার গড়ার জন্য মাঠ পর্যায়ে কাজের পরামর্শ দেন। তিনি বলেন, ‘আমি ঢাকায় এসেছিলাম লেখক হতে। যদিও সাংবাদিকতা করা শুরু করি একেবারে মফস্বল থেকে। লেখক আর সাংবাদিকতা কাছাকাছি বিষয়। আমার মনে হয় সাংবাদিকতায় কাজ করতে হলে মাঠ পর্যায় থেকে কাজ শুরু করা উচিত। তাহলে ভালো কিছু করা সম্ভব হবে।’

মুস্তাফিজ শফি আরও বলেন, ‘আমাদের দেশে সাংবাদিকতায় এখনও ঐ পর্যায়ে যায়নি। এখনও মানুষ সাংবাদিকতাকে পেশা হিসেবে মনে করে না। এটি অনেক চ্যালেঞ্জিং একটা পেশা। এই পেশায় প্রতিবন্ধকতা থাকবেই। এর মধ্যেই কাজ চালিয়ে যেতে হবে। নিজেকে প্রতিনিয়িত সময়ের সাথে খাপ খাইয়ে নিতে হবে। মেধাবী হলে অবশ্যই নিজেকে ভালো জায়গায় নেওয়া সম্ভব।’

সাংবাদিক ফোরামের সভাপতি ছাইফুল ইসলাম মাছুমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সানমুন আহমেদের ব্যবস্থাপনায় আরও উপস্থিত ছিলেন সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান কাজী আব্দুল মান্নান, সাংবাদিক ফোরামের কনভেনর সহকারী অধ্যাপক মোশাররফ হোসেন, কো-কনভেনর সৈয়দা আখতার জাহান ও তপন মাহমুদ, সমকালের সহকারী সম্পাদক ও সুহৃদ সমাবেশের প্রধান সিরাজুল ইসলাম আবেদ, সমকালের সহ-সম্পাদক জাহিদুর রহমান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর