তামিমের ক্যাচ মিস নিয়ে মুখ খুললেন মাশরাফি

২০১৫ সালের বিশ্বকাপে বাংলাদেশ ও ভারতের মধ্যকার কোয়ার্টার ফাইনাল ম্যাচে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তের সুবাদে জীবন পেয়ে সেঞ্চুরি করেছিলেন রোহিত। ভারতকে এনে দিয়েছিলেন বড় সংগ্রহ। ওই ম্যাচে মূলত রোহিতের ওই সেঞ্চুরির কাছেই হেরেছিল বাংলাদেশ।

এবারের বিশ্বকাপেও এক রোহিতই বাংলাদেশকে হারিয়ে দিলেন। ব্যক্তিগত ৯ রানে সাজঘরে ফিরতে পারতেন রোহিত। কিন্তু তামিম ইকবাল ক্যাচ মিস করায় তিনি বেঁচে যান। মোস্তাফিজুর রহমানের করা ইনিংসের পঞ্চম ওভারের চতুর্থ বলে ক্যাচ তুলে দিয়েছিলেন রোহিত। ক্যাচটি নিতে ডিপ স্কোয়ার লেগ থেকে একটু বাঁ দিকে দৌঁড়ে গিয়েছিলেন তামিম। কিন্তু তার হাত থেকে ফসকে যায় বল। পরে সেঞ্চুরি করেন তিনি। যার ফলে ভারত ৩০০ প্লাস স্কোর করতে সক্ষম হয়। পরে বাংলাদেশ হেরে যায় ২৮ রানে।

এদিন ম্যাচ শেষে দেয়া সাক্ষাৎকারে টাইগার অধিনায়ক তামিম মাশরাফি বিন মর্তুজার কণ্ঠেও রোহিতের ক্যাচ মিসের হতাশার কথা শোনা গেল। তিনি বলেন, ‘সবাই প্রাণপণ চেষ্টা করেছে। কিন্তু আমাদের ম্যাচটি জেতা দরকার ছিল। আরো বড় পার্টনারশিপ দরকার ছিল। অন্তত ৮০-৯০ রানের। সাকিব অসাধারণ খেলছে। মুশফিকও দারুণ ব্যাট করছে। রোহিতের ক্যাচ মিস অবশ্যই হতাশার। কিন্তু মাঠে এমনটি ঘটে। আমরা সেরাটা দিয়ে খেলেছি। ফ্যানরা আমাদের চমৎকারভাবে সমর্থন করছে। আশা করি, আমরা ভালো স্মৃতি নিয়ে বিশ্বকাপ শেষ করতে পারব।’

মঙ্গলবার ইংল্যান্ড বিশ্বকাপের ম্যাচে ভারতের কাছে ২৮ রানে হেরেছে বাংলাদেশ। এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩১৪ রান সংগ্রহ করে ভারত। পরে বাংলাদেশ ৪৮ ওভারে ২৮৬ রান করে অলআউট হয়ে যায়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর