নুসরাতের একটি বিশেষ অনুরোধ

তৃণমূল কংগ্রেসের নতুন সাংসদ নুসরত জাহান বাংলায় রাজনৈতিক প্রতিহিংসা বন্ধের আবেদন জানালেন। অভিনয় থেকে রাজনীতিতে আসা নুসরত তার কেন্দ্র বসিরহাটের এক তৃণমূল কর্মীর অন্তঃসত্ত্বা স্ত্রীকে দেখতে কলকাতার এক হাসপাতালে আসেন। সেখানে তিনি বলেন, ‘বাংলায় মহিলাদের সব সময় সম্মান করা হয়। এবার সময় এসেছে প্রতিহিংসাকে বন্ধ করার। আমি হাত জোড় করে আপনাদের অনুরোধ করছি এসব বন্ধ করতে।’

নুসরত যাকে দেখতে এসেছিলেন সেই মহিলার নাম ইলা মণ্ডল। তার স্বামী গোপাল মণ্ডল তৃণমূল কর্মী। উত্তর ২৪ পরগনার রাজবাড়ি গ্রামে তাদের বাড়ি। গত মাসে এখানে তৃণমূল-বিজেপি সংঘর্ষে তিনজনের মৃত্যু হয়েছিল।

শনিবার গোপালের সঙ্গে বিজেপি কর্মীদের গণ্ডগোল হয়। গণ্ডগোলের সূত্রপাত বেড়া দেওয়া নিয়ে। গোপালের সঙ্গে বিজেপি কর্মীদের অশান্তির পরের দিন, বিজেপি কর্মীরা আবার তাদের বাড়ি আসেন। কিন্তু তখন গোপাল বাড়ি ছিলেন না। সেই সময় সন্তানসম্ভবা ইলা বেড়াটি বাঁধার কাজ করছিলেন। অভিযোগ, বিজেপি কর্মীরা ওই মহিলার পেটে লাথি মারে। যন্ত্রণায় কাতরাতে থাকা ছ’মাসের ওই অন্তঃসত্ত্বাকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পেটে যন্ত্রণার পাশাপাশি তার শ্বাসকষ্টও শুরু হয়ে গিয়েছিল। তবে এখন তার অবস্থা স্থিতিশীল বলে নুসরত জানিয়েছেন।

নুসরত জানান, রাজ্যে রাজনৈতিক প্রতিহিংসার আগুন জ্বলতে তৃণমূল সরকার দাঁড়িয়ে থাকবে না। তিনি বলেন, ‘হিংসার ঘটনায় যেই যুক্ত থাকবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির দ্রুত উন্নতি করব আমরা।’

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর