নিউজিল্যান্ডের শেষ ভরসা এখন বাংলাদেশ

যে নিউজিল্যান্ড শুরুতে টানা ছয় ম্যাচে অপরাজিত ছিল সেই নিউজিল্যান্ডের এখন লিগ পর্ব থেকেই বাদ পড়ার সম্ভাবনা তৈরি হয়েছে। বিশ্বকাপে বুধবার নিউজিল্যান্ডকে ১১৯ রানে হারিয়ে তৃতীয় দল হিসাবে সেমিতে উঠেছে স্বাগতিক ইংল্যান্ড। এর আগে সেমিফাইনাল নিশ্চিত করে অস্ট্রেলিয়া ও ভারত।

নিউজিল্যান্ড আজ লিগ পর্বে তাদের শেষ ম্যাচ খেলে ফেলেছে। সামনে তাদের আর কোনো ম্যাচ নেই। কিউইদের সেমিতে খেলার বিষয়টি এখন নির্ভর করছে বাংলাদেশের উপর। কারণ, ৯ ম্যাচ খেলে ১১ পয়েন্ট নিয়ে কিউইরা এখন পয়েন্ট টেবিলে চতুর্থ অবস্থানে আছে। ৮ ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে পাকিস্তান আছে পঞ্চম অবস্থানে। আগামী ৫ জুলাই বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ।

এদিন বাংলাদেশ যদি জয় পায় তাহেল সেমিতে উঠে যাবে নিউজিল্যান্ড। আর যদি পাকিস্তান জয় পায় তাহলে পাকিস্তান ও নিউজিল্যান্ডের পয়েন্ট সমান হয়ে যাবে। এক্ষেত্রে নেট রান রেটে যারা এগিয়ে থাকবে তারাই শেষ চারে খেলবে। বর্তমানে নিউজিল্যান্ডের নেট রান রেট ০.১৭৫। আর পাকিস্তানের নেট রান রেট -০.৭৯২।

দশটি দল নিয়ে শুরু হওয়া বিশ্বকাপে এখন পর্যন্ত বিদায় নিশ্চিত হয়েছে আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও বাংলাদেশের। সেমিতে উঠেছে অস্ট্রেলিয়া, ভারত ও ইংল্যান্ড। সেমিতে ওঠার দৌঁড়ে টিকে রয়েছে নিউজিল্যান্ড ও পাকিস্তান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর