ইন্টারন্যাশনাল ইন্টেলেকচুয়াল প্রতিযোগিতায় স্বর্ণপদক লাভ করলেন ফারহান হোসেন

মুহাম্মাদ হুমায়ুন চৌধুরী, ব্যুরো চীফ চট্টগ্রাম: আমেরিকার হার্ভাড ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত আউলিপিয়া ইন্টারন্যাশনাল ইন্টেলেকচুয়াল চ্যালেঞ্জে অংশগ্রহনকারী চট্টগ্রামের স্বনামধন্য স্কুল প্রেসিডেন্সি স্কুলের শিক্ষার্থী হিসেবে বিশাল কৃতিত্বের প্রমাণ দিয়েছেন ফারহান হোসেন জারিফ ।

গত ২ হতে ৫ জুলাই আমেরিকার হার্ভার্ড ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক এই প্রতিযোগিতায় প্রেসিডেন্সি স্কুল হতে অংশগ্রহনকারী বারোজন শিক্ষার্থীদের মধ্য হতে টিম স্পিরিট ক্যাটাগরিতে ফারহান হোসেন জারিফ একটি স্বর্ণ পদক সহ সাইন্স ডিবেট ও পাবলিক স্পিকিংয়ে পেয়েছেন দুটি ব্রোঞ্জ পদক।

এছাড়া আরো যারা বিভিন্ন ক্যাটাগরিতে স্বর্ণ পদক লাভ করার কৃতিত্ব লাভ করেছেন। তারা হলেন নাজমুল, মিকাত, আরৌণি, ফাইরুজ ও নাজরানা।

উল্লেখ্য, ফারহান হোসেন ইতিপূর্বে উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহন করার যোগ্যতা লাভের পরীক্ষায় পাস করে স্বর্ণপদক লাভ করার সৌভাগ্য অর্জন করেছিলেন।

ফারহান হোসেনের পিতা জনাব ডাঃ জাকির হোসেন ও মাতা ডাঃ রাহেলা বানু পেশায় একজন স্বনামধন্য ডাক্তার। তাঁরা সন্তানের উজ্জ্বল ভবিষ্যত কামনায় সকলের দোয়া কামনা করেছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর